ঢাকা, সোমবার, ১৩ মে, ২০২৪

বাসা ভাড়ার নামে ফ্ল্যাটে ঢুকে চুরি; গ্রেফতার-১

 রাজধানীর মিরপুরে বাসা ভাড়া নেওয়ার নামে ফ্ল্যাটে ঢুকে স্বর্ণালঙ্কার ও টাকা লুটের অভিযোগে লিটন (২৭) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার মিরপুর ১০ এলাকা থেকে তাকে গ্রেফতার করে মিরপুর মডেল থানা পুলিশ। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে মুন্সীগঞ্জ থেকে লুট করা স্বর্ণ ও টাকা উদ্ধার করা হয়। বুধবার (১১ অক্টোবর) দুপুরে দেশ প্রান্তর-কে বিষয়টি নিশ্চিত করেছেন মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন পিপিএম (বার)।


ওসি জানান, গত ৭ অক্টোবর মিরপুর মডেল থানার কলওয়ালাপাড়ায় একই কায়দায় বাসা ভাড়ার নামে একটি ফ্ল্যাটে যান। সেখানে থাকেন শিরিন মজুমদার (৬৫) নামে এক বৃদ্ধা ও তার ছেলে। তার ছেলে সে সময় বাইরে ছিলেন। এটি নিশ্চিত হওয়ার সাথে সাথেই ওড়না দিয়ে বৃদ্ধার হাত পা বেঁধে স্বর্ণের চেইন, আংটি, নগদ ২৫ হাজার টাকা এবং মোবাইল নিয়ে পালিয়ে যান। তাকে যেন শনাক্ত করা না যায় এই কারণে তিনি যে কাপড় ও ক্যাপ পরে ঢুকেছিলেন পরে সেগুলো পরিবর্তন করে ফেলেন!


পুলিশ জানায়, এ ঘটনায় মামলা দায়েরের পর মিরপুর ১০ থেকে নগদ ২৫ হাজার টাকাসহ লিটনকে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে মুন্সীগঞ্জের গজারিয়া থেকে লুণ্ঠিত স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়।


ওসি বলেন, লিটন একজন ধূর্ত প্রতারক। তিনি একসময় সৌদি আরব ছিলেন। কিন্তু সেখানে সুবিধা করতে না পারায় দেশে ফিরে আসেন। এরপর অভিনব প্রতারণা শুরু করেন। তিনি বাসা ভাড়ার নাম করে বিভিন্ন ফ্ল্যাটে যান। সাধারণত যেসব ফ্ল্যাটে পুরুষ থাকেন না, সেসব ফ্ল্যাটকেই টার্গেট করেন। এ বিষয়ে নিশ্চিত হতে তিনি প্রথমে বাসাটি কোনো পুরুষ সদস্যকে ঘুরে দেখাতে বলেন। এসময় ঘরে কোনো পুরুষ সদস্য নেই বললে সাথে সাথেই মহিলাকে মারধর করেন এবং বেঁধে ফেলেন। এরপর নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও মোবাইল নিয়ে পালিয়ে যান।


লিটন পুলিশের কাছে দাবি করেছেন, শরীরে শয়তান ভর করলে তিনি চুরি করেন!


গ্রেফতাকৃত লিটনের বিরুদ্ধে দুটি মামলা রয়েছে।ও তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি।

ads

Our Facebook Page